1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:০৮ পূর্বাহ্ন

কানাইঘাট পৌরসভার নির্বাচনের প্রচারনার শেষ দিনে প্রার্থীদের নির্বাচনী পথসভায় মুখরিত পৌর শহর

রিপোর্টার নাম:
  • প্রকাশটাইম: শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১

কানাইঘাট পৌরসভার নির্বাচনের প্রচারনার শেষ দিনে মেয়র প্রার্থীরা দিনভর প্রচারনা শেষে পৃথক নির্বাচনী পথসভা করেছেন। আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থী লুৎফুর রহমানের নৌকার মার্কার সমর্থনে প্রচারনার শেষ দিনে আজ বৃহস্পতিবার কানাইঘাট পূর্ব বাজারে বিকেল ২টায় নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়। শত শত নৌকা মার্কার সমর্থকদের উপস্থিতিতে কানাইঘাট পৌরসভাকে একটি মডেল আধুনিক পৌরসভায় পরিনত করতে জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ লুৎফুর রহমানকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য পৌরবাসীর প্রতি আহ্বান জানান।




বর্তমান মেয়র নিজাম উদ্দিন উন্নয়নের ক্ষেত্রে দূর্নীতি সহ গুরুত্বপূর্ণ রাস্তা-ঘাটের উন্নয়ন করতে পারেনি। সর্বক্ষেত্রে পৌরসভাকে দূর্নীতির আখড়ায় পরিনত করেছে নাগরিকদের নানা ভাবে হয়রানী করেছে। নৌকায় ভোট দিলে পৌরসভার সকল রাস্তা-ঘাট পাকা করণ, পৌরবাসীর সুযোগ সুবিধা বৃদ্ধি সরকারের পক্ষ থেকে নেওয়া হবে বলে আওয়ামীলীগের নেতৃবৃন্দ আশ্বস্থ করেন।




উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুনের পরিচলায় নির্বাচনী পথসভায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডঃ নাসির উদ্দিন খান, আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থী লুৎফুর রহমান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডঃ রনজিত সরকার, প্রচাার সম্পাদক এডঃ আব্বাস উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক সহ জেলা ও উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী বক্তব্য রাখেন। পথ সভায় বিভিন্ন ওয়ার্ড থেকে নৌকার সমর্থনে মিছিল এসে মিলিত হয়।




অপর দিকে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী শরীফুল হকের ধানের শীষের সমর্থনে সর্বশেষ পথসভা বিকেল ৩টায় পৌরসভার ২নং ওয়ার্ডের খেয়াঘাট বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাধারনণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল কাহির চৌধুরী, জেলা বিএনপির সদস্য কানাইঘাট সদর ইউপি চেয়ারম্যান মামুন রশিদ, বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী হাজী শরীফুল হক, জৈন্তাপুর দরবস্ত ইউনিয়নের চেয়ারম্যান বাহারুজ্জামান, জমিয়তে উলামায়ে ইসলামের সাধারণ সম্পাদক মুফতি এবাদুর রহমান, খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক ইউপি সদস্য ছাব্বির আহমদ, প্রবাসী বিএনপি নেতা ওয়েছুর রহমান সহ উপজেলা ও পৌর বিএনপির সহযোগি সংগঠন এবং জমিয়তে উলামায়ে ইসলাম, খেলাফত মজলিস সহ বিরোধী জোটের বিভিন্ন সংগঠনের নেতৃৃবৃন্দ।




পথসভায় বক্তারা বলেন, ২০০৫ সালে জোট সরকারের আমলে কানাইঘাট পৌরসভা ঘটিত হয়েছিল। সে সময় পৌর এলাকার অনেক উন্নয়ন হয়েছিল। বর্তমান পৌরসভাকে দূর্নীতির আখড়ায় পরিনত করা হয়েছে সরকারি প্রকল্পের টাকা লুট-পাট করা হয়েছে কোন বিচার হয়নি। পৌর নাগরিকদের সুযোগ সুবিধা বৃদ্ধি হয়নি। বিএনপির প্রার্থী শরীফুল হক বিজয়ী হলে পৌরসভা দূর্নীতি মুক্ত হবে এবং সরকারের বরাদ্দকৃত টাকার সঠিক কাজ হবে। পথসভায় বিএনপি ও বিরোধী জোটের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন এবং ধানের শীষের মিছিল নিয়ে পথসভায় অংশ গ্রহন করেন নেতাকর্মীরা।




এছাড়া প্রচারনার শেষ দিনে স্বতন্ত্র মেয়র প্রার্থী বর্তমান মেয়র নিজাম উদ্দিনের নারিকেল গাছ মার্কার সমর্থনে বিকেল ৪টায় কানাইঘাট দক্ষিন বাজারে পথসভা অনুষ্ঠিত হয়। সভায় পৌরসভার বর্তমান উন্নয়ন মূলক কর্মকান্ডের ফিরিস্তি তোলে ধরেন স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন। তিনি বলেন পৌরসভায় বিগত ৫ বছরে যে উন্নয়ন হয়েছে তা ৩০ বছরে হয়নি সর্বত্র উন্নয়ন হয়েছে। আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থী লুৎফুর রহমানের প্রতি বিদ্বেষগার করে তিনি বলেন ৫ বছর মেয়র ছিলেন কিছু করেননি এখন মিথ্যা কুৎসা রটিয়ে ভোটারদের মাঝে বিভ্রান্ত ছড়াচ্ছেন তিনি।




উন্নয়নের ধারা বজায় রাখতে পৌরবাসী তাকে পুনরায় বিজয়ী করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তার পথসভায় বক্তব্য রাখেন কানাইঘাট বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম, উপজেলা জাপার আহ্বায় আলা উদ্দিন মামুন, আওয়ামীলীগ নেতা বদরুল আলম বাবু, জাপা নেতা কামরুজ্জামান কাজল, ব্যবসায়ী আবু জহর। রাত সাড়ে ৭টায় স্বতন্ত্র মেয়র প্রার্থী কাওছার আহমদের মোবাইল ফোন মার্কার সমর্থন সর্বশেষ মিছিল কানাইঘাট বাজারে বের হয়। মিছিলে মোবাইল ফোন মার্কার শত শত সমর্থক অংশ গ্রহন করেন। মিছিল শেষে দক্ষিন বাজারে পথসভায় স্বতন্ত্র মেয়র প্রার্থী কুয়েত প্রবাসী কাওছার আহমদ বলেন পৌরসভায় নাগরিকদের সেবা প্রদানে বর্তমান ও পূর্বের মেয়র ব্যর্থ হয়েছেন।




তিনি নির্বাচিত হলে পরিকল্পনা গ্রহন করে পৌরসভার কাংখিত উন্নয়ন ও নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিত করতে নানা ধরনের পরিকল্পনা গ্রহন করবেন। প্রবাসী অধ্যুষিত পৌরবাসীকে ১৪ ফেব্রুয়ারির নির্বাচনে মোবাইল ফোন মার্কায় ভোট দেওয়ার জন্য আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY LatestNews