1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৩:৪৬ পূর্বাহ্ন

কানাইঘাট সীমান্তে বেপরোয়া চোরাচালন বন্ধে কঠোর নির্দেশ

কানাইঘাট প্রতিনিধি:
  • প্রকাশটাইম: সোমবার, ৮ মার্চ, ২০২১

সিলেটের কানাইঘাট উপজেলার বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে বেপরোয়া ভাবে ভারতে অবৈধ মটরশুটি পাচার বন্ধসহ চোরাচালান প্রতিরোধে বিজিবি ও থানা পুলিশকে আরও কঠোর হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে উপেজলা আইনশৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভায়।




সোমবার (০৮ মার্চ) কমিটির সভাপতি নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জিল সভাপতিত্বে উপজেলা সম্মেলন কক্ষে আইন শৃংখলা ও চোরাচালান কমিটির সভা অনুষ্ঠিত হয়।




উক্ত সভায় কমিটির অধিকাংশ সদস্যরা বলেন, কানাইঘাটের সীমান্তবর্তী সুরইঘাটের বিভিন্ন এলাকা দিয়ে বেপরোয়া ভাবে চোরাকারবারীরা প্রতিদিন মটরশুটি ও এ্যাংকার ডাল ভারতে পাচার করে যাচ্ছে। যার কারনে দেশের ক্ষতি হচ্ছে, সরকার হারাচ্ছে রাজস্ব।




সভায় সুরইঘাট সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে বাংলাদেশ ও ভারতে চোরাচালান পণ্য সামগ্রী আদান-প্রদান বন্ধে বিজিবি ক্যাম্পের কর্মকর্তাদের সীমান্ত এলাকায় চোরাচালান বন্ধে ও নজরদারী বৃদ্ধিসহ চোরাকারবারীদের বিরুদ্ধে সম্মিলিত ভাবে প্রতিরোধ গড়ে তোলার উপর গুরুত্ব দেওয়া হয় সভায়।




পাশাপাশি সীমান্ত এলাকায় বিজিবি ও পুলিশের যৌথ টহল জোরদার করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি নির্দেশনা প্রদান করেন এবং ইউনিয়ন চোরাচালান প্রতিরোধ কমিটির সভা প্রতিমাসে করার জন্য জনপ্রতিনিধিদের প্রতি অনুরোধ জানান।




সভায় সুরইঘাট ও লোভাছড়া বিজিবি ক্যাম্পের কর্মকর্তারা বলেন, চোরাচালান বিরোধী অভিযানকালে চোরাকারবারীরা বিভিন্ন সময় তাদের উপর ইট-পাটকেল নিক্ষেপসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়, তারপরও বিজিবির টহল জোরদার রয়েছে।




গত মাসে সুরইঘাট বিজিবি ক্যাম্পের সদস্যরা ৯০ লক্ষ টাকার উপরে ও লোভাছড়া বিজিবি ক্যাম্প প্রায় ৫৪ লক্ষ টাকার চোরাই পণ্য আটক করতে সক্ষম হয়েছে। তারমধ্যে রয়েছে ভারতে পাচারের সময় আটক মটরশুটি, এ্যাংকার ডাল ও ভারতীয় বিভিন্ন প্রকার চোরাই পণ্য সামগ্রী।




সভায় নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা বলেন, সম্প্রতি সীমান্তবর্তী সুরইঘাট বাজারে একটি ব্যবসা প্রতিষ্ঠানে অবৈধ ভাবে মজুদকৃত মটরশুটি আটক করা হয় এবং উক্ত ব্যবসা প্রতিষ্ঠানে মালিককে ৫০ হাজার টাকা মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়। মোবাইল কোর্ট চলাকালে কতিপয় লোকজন নানা ভাবে তা বাধা প্রদানের চেষ্টা করেছে। ভবিষ্যতে কেউ মোবাইল কোর্টের কার্যক্রমে বাধা প্রদানের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।




থানার ওসি (তদন্ত) জাহিদুল হক বলেন, গত মাসে থানায় নিয়মিত ২৩টি মামলা দায়ের হয়েছে। নারী নির্যাতনের ঘটনা কিছুটা বেড়েছে, আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।




সভায় নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ, গুজব প্রতিরোধে এবং সব ধরনের জুয়া, মাদকের বিরুদ্ধে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানানো হয়। আইন-শৃখলা কমিটির সভায় মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগমসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR