1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০১:৩৫ অপরাহ্ন

শত্রু যখন জুলুমের স্বীকার হয় পাশে দাঁড়ানো তখন মানবতা

মাওলানা সুফিয়ান হামিদি
  • প্রকাশটাইম: রবিবার, ৪ এপ্রিল, ২০২১

শুনা একটি গল্প বলি। মরহুম প্রিন্সিপাল রহ.যখন গ্রেফতার হলেন,তখন ভিন্নমতের আলিম ফুলতলি সাহেব রাজপথে নেমে আসলেন। পরে কোনো এক সময় কেউ তাকে জিজ্ঞেস করলো,উনি কওমির আলিম আপনি তার মুক্তির জন্য রাজপথে নামলেন কেন?ফুলতলি জবাবে বলেছিলেন,এখন নিজেদের মধ্যকার ইখতিলাফের কারণে চুপ থাকার সময় নয়। এখন সময় একজন মজলুম আলিমের পক্ষে কথা বলার।


আমি ব্যক্তিগতভাবে মাও.মামুন সাহেবের দল করি না।
তবে হেফাজতকে সমর্থন করার কারণে মামুনুল হককে নিয়ে মাঝেমধ্যে কথা বলি। আবার হেফাজতের কর্মপদ্ধতি নিয়েও প্রশ্ন করি। মামুনুল হকের কর্মপদ্ধতি ও সব কথাবার্তা আমি সাপোর্ট করি না। এমনকি আমার নাকিস আকলে তার কোনো কাজ সঠিক মনে না হলে বা দূরদর্শীতার অভাব পরিলক্ষিত হলে,তার সমালোচনা করি। তবে সমালোচনা ক্ষেত্রে তার মাকামের দিকে খেয়াল করে কথা বলি। বিষয়টি শুধুমাত্র মামুনুল হকের ব্যাপারে নয়,যেকোনো দল বা ব্যক্তির ভালো কাজের প্রসংশা করি যাতে আরো ভালো কাজে উৎসাহী হয় আবার আমার দৃষ্টিতে ভুল কাজের সমালোচনা করি যাতে ভুলের পরিমাণ হ্রাস পায়। আমার টাইমলাইন খেয়াল করলে আওয়ামী লীগ, বিএনপি,জামাত,জমিয়ত খেলাফত,হেফাজত,ইসলামী আন্দোলন সবার প্রসংশা ও সমালোচনা দেখা যাবে। এমনকি আমি যে দলের দায়িত্বশীল সে দলেরও আমার দৃষ্টিতে ভুল যেটা মনে হয় সেটারও সমালোচনা দেখতে পাবেন।


মামুনুল হক সাহেব আওয়ামী ষড়যন্ত্রের কবলে পড়েছেন। ষড়যন্ত্রের মাধ্যমে ব্যক্তিত্বে দাগ লাগিয়ে তাকে একটি রাজনৈতিক ধাক্কা দেয়াই এই গল্পের চিত্রে ক্লিয়ার। পরিকল্পনা মাফিক এই চিত্রনাট্যে উত্তেজনা ছড়িয়েছে। বিশেষত আলিম উলামাকে জনগণের মন থেকে কলঙ্কিত করে মাইনাস করতে সৎসাহসী মামুনুল হককে বেছে নেয়া হয়েছে। এখানে সফল হয়েগেলে ফলাফল ষড়যন্ত্রকারীদের ঘরে উঠবে।


গুটিকয়েক হিংসুক,গণ্ডমূর্খ,মানবতাহীন স্থান-কাল ও পাত্রের বিবেচনায় কথা বলতে না জানা ভূতু… রা মামুনুল হক সাহেবের উপর বিভিন্ন প্রশ্ন তুলছে
এই যেমন,দেশের বর্তমান পরিস্থিতিতে ঘুরানো,২৫জন শহীদের রক্তের ক্ষত শুকানোর পূর্বে বউ নিয়ে রিসোর্টে যাওয়া এজাতীয় হাবিজাবি প্রশ্ন করছে। উত্তাপিত উদ্দেশ্য প্রণোদিত প্রশ্নের জবাব আমার কাছে থাকলেও এই সময়ে আমি সেদিকে যাচ্ছি না। তবে একটি কথা না বলে পারছি না। সুশীলদের মতো গুটিকয়েক লোক হাবিজাবি প্রশ্ন করছে। অথচ,একটিবারের জন্য এ কথাটি বলছে না যে,একজন মানুষ তার বউ নিয়ে যেকোনো জায়গায় যেতে পারে। ছাত্রলীগ-যুবলীগ তো প্রশাসনের কেউ না তারা কেন তাকে এভাবে হেনস্তা করবে। প্রয়োজন হলে প্রশাসন তদন্ত করবে। এই প্রশ্ন করছে না যে,আগামীতে নিজের বউকে নিয়ে বাইরে বের হলে কাবিননামা কি সাথে রাখতে হবে। সময় এখন মজলুম মামুনুল হকের পক্ষে কথা বলার। এই মিথ্যা অপবাদের সময় তার দিকে আঙুল তোলার সময় এখন নয়। অন্ধকার দূর হয়ে যাবার পর তাকে প্রশ্ন করা যাবে যে,কেন আপনি এই সিচুয়েশনে রিসোর্টে গেলেন।


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR