1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

ফেসবুকে ভাইরাল শব্দ ‘কুত্তালীগ’

স্টাফ রিপোর্টার
  • প্রকাশটাইম: সোমবার, ৫ এপ্রিল, ২০২১

সম্প্রতি দেশে ঘটে যাওয়া অরাজকতা,নৃশংস হত্যাকাণ্ড,হেফাজতে ইসলাম ও তার শীর্ষ নেতাদের সঙ্গে সন্ত্রাস দল কর্তৃক বেয়াদিবতে বিক্ষুব্ধ দেশের তাওহিদি জনতা।




তাদের দাবি সরকার ক্ষমতায় বসে সন্ত্রাসবাহিনীকে আশ্রয় দিয়ে আলিম-উলামাদের সঙ্গে দুর্ব্যবহার করছে। শান্তি ও মানবতার ধর্ম ইসলামকে কলোষিত করার চেষ্টা করছে। আর এ নিয়ে লোকসমাজ ও অনলাইনে ব্যাপক সমালোচনা চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে, আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগকে নিয়ে আমজনতা যে যার মতো মন্তব্য করছেন। এসব মন্তব্যসমূহের মধ্যে ফেসবুকে সবচে’ ভাইরাল ও পরিচিত শব্দ হলো ‘কুত্তালীগ’। সরকারি দলকে উদ্দেশ্য করে আমজনতা-আলিমসমাজ এই শব্দ ব্যবহার করছেন। গেল একসপ্তাহ থেকে ইজহারে হকের একটি অনুসন্ধানি দল ‘টিম ইজহারে হক’ এর অনুসন্ধানে এ রিপোর্ট উঠে এসেছে। এ ছাড়াও দ্বিতীয় স্থানে রয়েছে ‘ধর্ম ব্যবসায়ী ‘ শব্দ। মূলত সরকারপন্থী ও সরকার দল সমর্থক গোষ্ঠি আলিমদেরকে উদ্দেশ্য করে এই শব্দের ব্যবহার করছেন। তৃতীয় স্থানে রয়েছে
‘সন্ত্রাস লীগ’ শব্দ।


এদিকে সমাজ ও রাজনীতি বিশ্লেষকগণ এসব শব্দের ব্যবহারকে নীতি গর্হিত কাজ মন্তব্য করে বলেন,কোনো দল-গোষ্ঠি-সম্প্রদায়-সংগঠন কিংবা ব্যক্তির নামকে বিকৃত করে ঠাট্টা করা নিম্নমানসিকতার পরিচয়।
তারা আরো বলেন,ইসলাম কারো নামের বিকৃতরূপ পছন্দ করে না। বরং বিকৃতকারীকে ইসলামে অপরাধী বলা হয়েছে।


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR