1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন

সরকারদলীয় কারো মৃত্যুতে হেফাজতের ‘আলহামদু লিল্লাহ’ পাঠ : সুশিলদের সমালোচনা

স্টাফ রিপোর্টার
  • প্রকাশটাইম: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

জামায়েতি ষড়যন্ত্রে হেফাজতকর্তৃক ঘটে যাওয়া তাণ্ডবে সম্প্রতি দেশের সরকার বেশ সোচ্চার। ধর্ম নিয়ে কেউ অতিরঞ্জন করলেই সঙ্গে সঙ্গে তার তল্লাশি করা হচ্ছে। সামাজিক শৃঙ্খলা বিনিষ্ট ও বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ইতোমধ্যে হেফাজতের বেশ নেতাকর্মীদেরকে আটকও করেছে সরকার।





হেফাজতের চিহ্নিত শীর্ষ নেতাদের তল্লাশি চালিয়ে বেরিয়ে আসছে তাদের জীবনের নানা অপকর্মের খবর। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও আন্তর্জাতিক মাধ্যমগুলোতে এসব অপকর্মের খবর ছড়িয়ে পড়লে হেফাজত সমর্থক ও অন্ধভক্তদের মাঝে বেশ উৎকণ্ঠা সৃষ্টি হয়েছে। এসব অপকর্মগুলো কিছুতেই মানতে পারছেন না তারা।





ফলে সরকার ও সরকারদল সমর্থকদেরকে বিভিন্নভাবে গালিগালাজ করছেন তারা। সরকারদলীয় কারো মৃত্যুতে কিংবা কোনো পুলিশ সদস্যের মৃত্যুতে তারা উল্লাসিত হয়ে ‘আলহামদু লিল্লাহ ‘ পড়েন। আর এ নিয়ে সুশিলসমাজে ব্যাপক সমালোচনা চলছে। সমাজ ও রাজনীতি বিশ্লেষকগণ বলছেন,কারো মৃত্যুতে ‘আলহামদু লিল্লাহ’ পড়া আহলুস সুন্নাত পরিপন্থী কাজ। তাদের দাবি নবীজি (সা.) বলেছেন,’তোমাদের মুসলিম কোনো ভাই-বোনের বিপদে ইন্না লিল্লাহ…পড়ো।’
তারা আরো বলেন, আমজনতা এরকম করলে মার্জনীয় অপরাধ ছিল। কিন্তু জাতির বিবেক আলেমসমাজ কর্তৃক এরকম আচরণ অত্যান্ত দুঃখজনক ও শাস্তিযোগ্য অপরাধ।




সমাজ বিশ্লেষক হামিম রায়হান বলেন,কোনো মুসলমানের মৃত্যুতে ‘আলহামদু লিল্লাহ’ পড়া যাবে না।সম্প্রতি বাংলাদেশে হেফাজতকর্মী ও তাদের সমর্থকগণ সরকারদলীয় (মুসলিম) কারো মৃত্যুতে যেরকমভাবে আলহামদু লিল্লাহ পড়ছেন,এটা ইসলামী শরিয়ত সমর্থন করে না। কাজেই কোনো মুসলমান ব্যক্তির মৃত্যুতে কিছুতেই ‘আলহামদু লিল্লাহ’ পড়া যাবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR