1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
বুধবার, ১২ মে ২০২১, ০৬:১৩ অপরাহ্ন

দারুল কুরআন ইন্টারন্যাশনাল মাদরাসার ভিত্তিস্থাপনা সম্পন্ন

আদিল আহমেদ,গোয়াইনঘাট থেকে
  • প্রকাশটাইম: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

 

সিলেটের গোয়াইনঘাট উপজেলার হাতিরপাড়া বাজারে দারুল কুরআন ইন্টারন্যাশনাল মাদরাসার ভিত্তিপ্রস্থর স্থাপন সম্পন্ন হয়েছে। (২৮ এপ্রিল) বুধবার বাদ যোহর ভিত্তিপ্রস্থর স্থাপন ও দুয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো.আবুল খায়ের ,পূর্ব ধরগ্রাম পরগণার বিশিষ্ট মুরব্বী ও সাবেক মেম্বার আজিদ উল্লাহ, আমেরিকা প্রবাসী মাও. নুর আহমদ এর বড় ভাই রওশন আহমদ, বিশিষ্ট আলেম মাও.আব্দুন নুর (আমবাড়ি)সহ বিভিন্নস্থরের উলামায়ে কেরাম ও এলাকার সর্বস্তরের জনতা।



দোয়া পরিচালনা করেন আব্দুল মহল মাদ্রাসার শিক্ষাসচিব, হাতিরপাড়া স্ট্যান্ড জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আব্দুল করিম।

জানাগেছে, নতুন যাত্রা করা এ প্রতিষ্ঠানটির নিজস্ব শিক্ষাভবন না থাকায় হাতিরপাড়া স্ট্যান্ড জামে মসজিদে বর্তমানে পাঠদান কার্যক্রম চলছে। জান্নাহ ফ্যামিলি ফাউন্ডেশনের অর্থায়নে এখন নির্মিত হচ্ছে দারুল কুরআন ইন্টারন্যাশনাল মাদরাসার টিনসেড শিক্ষাভবন।




মাদরাসার প্রিন্সিপাল মাও. জামাল উদ্দিন বলেন, জান্নাহ ফ্যামিলি ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। মসজিদের বারান্দায় কত দিন শিক্ষাকার্যক্রম চালিয়ে যেতে হবে এ নিয়ে খুব বিপাকে ছিলাম।
ফাউন্ডেশনটি জায়গাক্রয়সহ প্রতিষ্ঠানের শুরু হতে আজ পর্যন্ত সহযোগিতা করে আসছে এবং ভবিষ্যতেও তাঁদের এই সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা রাখছি। আল্লাহর রহমতে আজ হতে টিনসেড শিক্ষাভবনের কাজ শুরু হয়েছে।



আল্লাহ যেন এই প্রতিষ্ঠানটিকে কেয়ামত পর্যন্ত চালু রাখেন এই দোয়া করেন।

উল্লেখ্য, গত এক বছর করোনা মহামারিতে স্কুল বন্ধ থাকায় এলাকার শিশুরা অনেকটা লেখাপড়া থেকে পিছিয়ে গিয়েছিল, সেই থেকে হঠাৎ করে পথচলা শুরু করে এই আধুনিক ও দ্বীনি শিক্ষার সমন্বয় প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে কথা বলে জানা যায়, খুব ভালো ভাবেই চলছে শিক্ষাকার্যক্রম।
পরিবারকে জানানো হচ্ছে প্রতি মাসে শিক্ষার্থীদের আপডেট। অভিভাবকরা জানান আমরা প্রতিষ্ঠানটির প্রতি কৃতজ্ঞ, আরো আগে প্রতিষ্ঠিত হলে আমাদের শিশুরা আরো ভালো কিছু শিখতে পারতো।




প্রতিষ্ঠানের শিক্ষা সচিব মাও. জুনাইদ আহমদ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে এলাকাবাসীর সহযোগিতা বিশেষ করে শিক্ষার্থীদের মাদরাসায় দেয়া এবং খোঁজ খবর নেয়ায় আন্তরিক মোবারক জানাচ্ছি।
সার্বক্ষণিক এলাকাবাসীর এই সুনজর থাকবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR