1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
সোমবার, ২১ জুন ২০২১, ১২:৪০ অপরাহ্ন

জমিয়তকে জোট ত্যাগ করার আহ্বান ছাত্রনেতা ফরহাদের

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশটাইম: শনিবার, ৮ মে, ২০২১

জাতীয়তাবাদী দল বিএনপির সঙ্গে জোটে থাকা ‘জমিয়তে উলামায়ে ইসলাম’কে জোট থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছেন জমিয়তের অঙ্গ সংগঠন ছাত্র জমিয়তের শীর্ষনেতা,জামিয়া আঙ্গুরা মুহাম্মদপুর-এর সহকারী শিক্ষক মাওলানা ফরহাদ হোসেন।
(৮ মে) শনিবার তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাসের মাধ্যমে এ আহ্বান জানান। তাঁর এই আহ্বানকে সমর্থন জানিয়ে ইতোমধ্যে অনেকেই নিজ নিজ টাইমলাইনে এই স্ট্যাটাসটি শেয়ার করেছেন।

ছাত্রনেতা ফরহাদ তাঁর ফেসবুক স্ট্যাটাসে লেখেন,’
আমার ব্যক্তিগত মত এটি। কারো দ্বিমত থাকতেই পারে। আমি মনে করি জমিয়তকে এই মুহূর্তে জোট ছাড়া উচিত।
বিএনপি নেতৃত্বাধীন দলগুলোর সাথে ইসলামী দলগুলোর জোট হয়েছিলো মূলত নির্বাচনকে কেন্দ্র করে। এটা মোটেও আদর্শিক জোট ছিলো না।
বর্তমান পরিস্থিতিতে যেখানে নির্বাচনেরই অস্তিত্ব নেই, নির্বাচনের মাধ্যমে আওয়ামীলীগকে সরানোর ন্যূনতম সম্ভাবনাও নেই- সেখানে এ ধরণের জোট অনর্থক। বিরোধী মত দমনে সরকার কঠোর অবস্থানে। জামাত বিএনপির মতো বড় দলগুলোও এখন গর্তে অবস্থান নিয়েছে। বিএনপির সাথে জোটে থাকার অর্থ হচ্ছে মরা লাশ পাহারা দেওয়া। এহেন পরিস্থিতিতে বিএনপির সাথে জোটবদ্ধ থাকার ব্যাপারে ইসলামী দলগুলোর নতুন করে ভাবতে হবে। শুরু করতে হবে একটু পেছন থেকে। সরকারের মুখোমুখি না হয়ে নিরাপদ অবস্থানে থেকে ঘর গোছানোয় মনোনিবেশ করা দরকার। বিশেষ করে মাদারিসগুলোর সুরক্ষা নিশ্চিত করা দরকার। জমিয়তসহ জোটে থাকা অন্য দলগুলো বিষয়টি বিবেচনা করবে বলে আশা করি।
জমিয়তের একজন কর্মী হিসেবে আমি চাই এ মুহূর্তে জমিয়ত জোট থেকে বেরিয়ে আসুক। ছিটকে পড়া মানুষদের নিয়ে নতুন আঙ্গিকে কাজ শুরু করুক। আক্রমণভাগ ছেড়ে রক্ষণভাগে এসে গোলপোস্ট পাহারা দিক। গোল না দিয়ে আপাতত ঠেকিয়ে রাখার চেষ্টা করুক। মাদারিসের হেফাজত করুক। রিজাল তৈরি করুক। শায়খুল হিন্দ শায়খুল আরবরদের জন্ম দিক। এভাবে একদিন কাফেলা বড় হবে। বিপ্লবীরা জন্ম নেবে। শামেলী, বালাকোট আর রেশমী রুমাল সূচিত হবে। সর্বোপরি দ্বীন ইসলামের বিজয় হবে। আপনাদের অভিমত জানাতে পারেন।’

উল্লেখ্য,দীর্ঘদিন থেকে জমিয়তে উলামায়ে ইসলাম বিএনপি ও জামায়াতের সঙ্গে জোট করে আসছে। কিন্তু আশা অনুযায়ী ফল না হওয়ায় জমিয়তের অনেক নেতারাই এখন এই জোট থেকে বেরিয়ে আসতে চান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR