1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
সোমবার, ২১ জুন ২০২১, ০১:৫৩ অপরাহ্ন

শফি সাহেবের বড়ছেলের লেখা এই প্রতিবাদলিপি ইতিহাসের দলিল হয়ে থাকবে

সৈয়দ মবনু
  • প্রকাশটাইম: সোমবার, ৭ জুন, ২০২১

আল্লামা আহমদ শফি (র.) কে সরাসরি হত্যা না করা হলেও হত্যার উদ্যোগ ছিলো। আইনের ভাষায় যাকে বলে এটেম টু মাডার। আমরা ক’জন প্রথম থেকেই কথাটি বলে আসছি। আমরা তখন ছিলাম খুবই হাতে গনা ক’জন। স্বয়ং শায়খের ছেলেরাও কৌশলগত কারণে ছিলেন নীরব। বিভিন্ন হুমকির মুখোমুখি প্রতিবাদকারি কেউ কেউ পালাতে থাকেন। ওজাহাত করেন। আমরা দু’একজন ময়দানে দাঁড়িয়ে থাকলাম আত্মার টানে। কিন্তু বড়ভাই মাওলানা ইউসুফ সাহেব দিলেন আমাদের বক্তব্যের বিরুদ্ধে বক্তব্য। সাথে সাথে যোগাযোগ করে জানতে পারি, ওরা তাকে অপহরণ করে নিয়ে বক্তব্য রাখতে বাধ্য করেছে। তিনি থানায় জিডি করেছেন। এরপরও তারা ছিলেন নীরব, কারণ দানবেরা তখনও ছিলো অপ্রতিরোধ্য। মাওলানা মনসুরুল হাসান রায়পুরী প্রমূখের চেষ্টায় মাঠে এলেন মুফতি ওয়াক্কাস, প্রকাশ্যে বললেন, তদন্ত করতে হবে।
তিনিও মারা গেলেন। এরপর আরও নীরবতা চলে আসে। সময় ছিলো দানবদের কব্জায়।

তবে সময় সর্বদা সমান যায় না। দানবদের সময়েরও পরিবর্তন হলো। এখন সবাই কথা বলছেন। প্রকাশ্য বলছেন। ঢাকায় মধুপুরের পীর সাহেব প্রমূখ সাংবাদিক সম্মেলন করে এর বিচার দাবী করেছেন। মাওলানা আনাস মাদানি, মুফতি ফয়জুল্লাহ প্রমূখ উপস্থিত ছিলেন।

ষড়যন্ত্রকারিরা নিজেদেরকে রক্ষার জন্য হেফাজতের একটি কমিটি গঠন করে আবার ভেঙে দেয়। এরপর আবার কমিটি করেন। মানুষকে বিভ্রান্ত করতে কমিটিতে মাওলানা ইউসুফ সাহেবের নামও রাখা হয়। তিনি নিজ হাতে লিখে এর প্রতিবাদ করেন। তাঁর হাতের প্রতিবাদলিপি একদিন আল্লামা আহমদ শফি (র.)-এর বিষয়ে ইতিহাসের দলিল হয়ে থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR