1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

আপনারা যেখানেই যাবেন দ্বীনি খেদমতে নিজেকে আত্মনিয়োগ করবেন। আল্লামা লক্ষিপুরী

আল্লামা লক্ষিপুরী
  • প্রকাশটাইম: মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

আজ ২৯ জুন ২১ইং মঙ্গলবার দুপুরে জামেয়া দারুল উলুম দারুল হাদিস কানাইঘাট মাদরাসার ১৪৪২ হিজরী সেশনের দাওরায়ে হাদিস শরীফ ও হিফয তাকমীলের ফারেগীন তালাবাগনের বিদায়ী অনুষ্টান জামেয়ার মুহতামিম ও শায়খুল হাদিস, খলিফায়ে বায়মপুরী আল্লামা মোহাম্মদ বিন ইদ্রিস শায়খে লক্ষিপুরী হাফিজাহুল্লাহ এর সভাপতিত্বে এবং মাদরাসার সহকারী শিক্ষক ক্বারী মাওলানা হারুনুর রশীদ চতুলীর সার্বিক সঞ্চালনায় অনুষ্টিত হয়।
সভাপতির ভাষন দান কালে হয়রত শায়খে লক্ষিপুরী বলেন, আপনারা এতদিন ইলমুল ওহীর তলবগার ছিলেন, আজ সেই ইলমুল ওহী বিতরনে সবাই নিজেকে সর্বদা প্রস্তুত রাখবে। আল্লামা শায়খে লক্ষিপুরী বলেন, বর্তমান সময়ে সবচেয়ে কঠিন মাসআলা হলো ” নিজে সহীহ দ্বীনের উপর অটল অবিচল থাকা “।
যেহেতু আমরা সবাই মিলে ঐক্যবদ্ধ ভাবে থাকার জন্য একটা প্লাট ফরম তৈরী করেছি । তা হলো “” আহলুস সুন্নাত ওয়াল জামাত অর্থাৎ : জমিয়তে উলামা বাংলাদেশ “” ( অরাজনৈতিক দল) আমরা যেন সকল দ্বীনি কাজ এ দলের মাধ্যমে করি এবং আজীবন এ হক্বানী কাফেলার সাথে নিজেকে সম্পৃক্ত রাখি।
আল্লামা শায়খে লক্ষিপুরী বলেন, ইহ পরকালীন কল্যাণের জন্য সব সময় ছোট বড় সকল পাপ কাজ থেকে প্রত্যেকে নিজেকে বিরত রাখবে। আর জন কল্যানে নিজের সময় ব্যয় করবে। আর আপনাদের মাদরে ইলমী দারুল উলুম জামেয়া কে কোন দিন ভুলবে না।।
অনুষ্টানে গুরুত্বপুর্ণ হিদায়তী বয়ান পেশ করেন, জামেয়ার নাইবে মুহতামিম, শায়খুল হাদিস ও খলিফায়ে ফেদায়ে মিল্লাত আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরী হাফিজাহুল্লাহ তিনি তাঁর বয়ান দান কালে বলেন, আজকের দিন একদিকে পরিতাপের যে আপনারা আপাতত বিদায় নিয়ে যাচ্ছেন, অপরদিকে আনন্দেরও কেননা এখন থেকে আপনারা দ্বীনি খেদমাত আঞ্জাম দানে ব্রত থাকবে সর্বদা এটা খুবই খুশির সংবাদ।
আল্লামা শায়খে দুর্লভপুরী বলেন, আপনাদের খালিস ও লিল্লাহিয়্যাত কাজের দ্বারা এক একটি এলাকা আলোকিত হবে ইনশাআল্লাহ। তিনি বলেন, আজীবন হক্ব পথে থাকবে হক্ব পথে চলবে দেখবে সকল বাতিল পরাজিত হবে। তিনি বলেন কোন বাতিল কোন দিন বিজয় অর্জন করতে পারেনা।।
বিদায়ী অনুষ্টানে অত্যান্ত গুরুত্বপুর্ণ দিক নির্দেশনা মুলক বক্তব্য প্রদান করেন উস্তাযুল আসাতিযা, আল মুশাহিদ রহ. ছাত্র সংসদের বার বার নির্বাচিত মুহতারাম সভাপতি আল্লামা শামসুদ্দীন দুর্লভপুরী হাফিজাহুল্লাহ।
ফারেগীনদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী উপস্থাপন করেন সাবেক তালাবা নাযিম হাফিয মাওলানা মাসউদ আহমদ। ফারেগীনদের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলী পাঠ করেন বর্তমান আল মুশাহিদ রহ.ছাত্র সংসদের সাধারণ সম্পাদক ক্বারী মৌ.আব্দুল্লাহ।
অনুষ্টানে আল মুশাহিদ রহ.ছাত্র সংসদ এর পক্ষ থেকে বিদায়ী সকল কাফেলা কে মানপত্র উপহার দেয়া হয়।
অনুষ্টানে জামেয়ার আসাতিযায়ে কেরামগনের মধ্যে উপস্থিত ছিলেন আল্লামা হাফিয হারুনুর রশীদ উজানীপাড়ি, আল্লামা মুবাশ্বির আলী রামপ্রসাদী, মাওলানা খালিদ সাইফুল্লাহ দুর্লভপুরী, মাওলানা শিহাবুদ্দীন বড়চতুলী,মাওলানা আব্দুল হক গোবিন্দপুরী, মাওলানা ফজলুল করিম নন্দিরাই, মাওলানা আব্দুল লতীফ মহেশপুরী, মাওলানা বিলাল আহমদ, মাওলানা এনামুল হাসান সোনাপুরী, হাফিয মাও.মুফতি জুবায়ের আহমদ গোয়াইনঘাটী, মাওলানা কুতুবুদ্দীন জুলাই, মাও.মুফতি আব্দুর রহীম যশোরী, মাওলানা হাফিয নজীর আহমদ, মাওলানা খলিলুর রহমান ধনপুরী, মাওলানা বদরুল ইসলাম আল ফারুক, মাওলানা আসাদ আহমদ, মাওলানা গিয়াস আহমদ, মাওলানা ইলিয়াস আহমদ কান্দিগ্রামী, মাওলানা ইসলাম উদ্দিন ডালাইচরি সহ জামেয়ার সকল তালাবায়ে এযামগন।
অনুষ্টান শেষে দাওরায়ে হাদিস শরীফের সকল ফারেগীন জামেয়ার নাইবে মুহতামিম ও শায়খুল হাদিস, খলিফায়ে ফেদায়ে মিল্লাত আল্লামা শায়খে দুর্লভপুরীর কাছে বয়াত গ্রহণ করেন।।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR