1. abutalharayhan@gmail.com : Abu Talha Rayhan : Abu Talha Rayhan
  2. asadkanaighat@gmail.com : Asad kg : Asad kg
  3. junayedshamsi30@gmail.com : Mohammad Junayed Shamsi : Mohammad Junayed Shamsi
  4. sufianhamidi40@gmail.com : Sufian Hamidi : Sufian Hamidi
  5. izharehaque0@gmail.com : ইজহারে হক ডেস্ক: :
  6. rashidahmed25385@gmail.com : Rashid Ahmad : Rashid Ahmad
  7. sharifuddin000000@gmail.com : Sharif Uddin : Sharif Uddin
  8. Yeahyeasohid286026@gmail.com : Yeahyea Sohid : Yeahyea Sohid
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:২৯ অপরাহ্ন

উলামায়ে দেওবন্দ একটি সোনালি ইতিহাস

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

মাওলানা আবদুল আজীজ মাহবুব::
উলামায়ে দেওবন্দ একটি সোনালি জামাতের নাম। সর্বক্ষেত্রে আহলুস সুন্নাহ ওয়াল জামাআর আকীদা ও আদর্শ লালনকারী একটি পবিত্র জামাতের নাম। বেদআতী এবং উগ্রপন্থী সালাফী ও লামাযহাবীরা “দেওবন্দী” বলে উলামায়ে দেওবন্দকে উম্মাহ থেকে বিচ্ছিন্ন একটি ফিরকা হিসেবে উপস্থাপন করতে চায়।তাঁদের আকীদা ও মানহাজকে বিভিন্ন প্রোপাগান্ডার মাধ্যমে উম্মাহ থেকে বিচ্ছিন্ন প্রমাণ করতে চায়।




এসব বিষয়ের প্রতি লক্ষ্য রেখে দারুল উলুম দেওবন্দের দীর্ঘ ৫৭ বছরের মুহতামিম, হাকীমুল ইসলাম আল্লামা কারী তাইয়িব রাহি. (মৃত্যু:১৪০৩হি.) উলামায়ে দেওবন্দের আকীদা ও মানহাজ নিয়ে উর্দু ভাষায় একটি গ্রন্থ রচনা করেছেন। নাম দিয়েছেন, علماء دیوبند کا دینی رخ اور مسلکی مزاج




অত্যন্ত খুশীর বিষয় হলো, দারুল উলুম দেওবন্দের আরবি সাহিত্য বিভাগের প্রধান, বিদগ্ধ আরবি সাহিত্যিক হযরত আল্লামা নূরে আলম খলীল আমিনী হাফিযাহুল্লাহ কিতাবটি উর্দু থেকে আরবিতে রুপান্তর করেছেন। নাম দিয়েছেন, علماء ديوبند عقيدة ومنهجا
উলামায়ে দেওবন্দের ভাষ্যকার, শাইখুল ইসলাম মুফতি তাকী উসমানী হাফিযাহুল্লাহ কিতাবটির শুরুতে গুরুত্বপূর্ণ ভূমিকা লিখে দিয়েছেন। এজন্য কিতাবটির গ্রহণযোগ্যতা আরো দ্বীগুণ বৃদ্ধি পাবে বলে আশাবাদী। মাকতাবায়ে দারুল উলুম করাচি কিতাবটি প্রকাশ করেছে।




উলামায়ে দেওবন্দের বিরুদ্ধে অপপ্রচারকারী এবং উলামায়ে দেওবন্দের সোনালি সিলসিলার সাথে নিজেকে সম্বন্ধ করেছেন-এমন সকলের জন্য কিতাবটি অবশ্যপাঠ্য।




আল্লাহ্ তা’আলা কিতাবটির সাথে সংশ্লিষ্ট সকলকে জাযায়ে খাইর দান করুন। বিশেষভাবে হযরত হাকীমুল ইসলাম রাহিমাহুল্লাহর দরজা বুলন্দ করে দিন। আমীন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Izharehaq.com
Theme Customized BY Md Maruf Zakir