1. abutalharayhan@gmail.com : Abu Talha Rayhan : Abu Talha Rayhan
  2. asadkanaighat@gmail.com : Asad kg : Asad kg
  3. junayedshamsi30@gmail.com : Mohammad Junayed Shamsi : Mohammad Junayed Shamsi
  4. sufianhamidi40@gmail.com : Sufian Hamidi : Sufian Hamidi
  5. izharehaque0@gmail.com : ইজহারে হক ডেস্ক: :
  6. rashidahmed25385@gmail.com : Rashid Ahmad : Rashid Ahmad
  7. sharifuddin000000@gmail.com : Sharif Uddin : Sharif Uddin
  8. Yeahyeasohid286026@gmail.com : Yeahyea Sohid : Yeahyea Sohid
  9. zahidnahid68@gmail.com : Hafiz Zahid : Hafiz Zahid
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:২৯ অপরাহ্ন

মাঠে- ময়দানে ‘ইসলামী আন্দোলন বাংলাদেশ’ এর কর্মসূচিতে জনতার ঢল

আমিনুল ইসলাম কাসেমি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

 

ফেসবুকটা খুললেই ইসলামী আন্দোলন এর খবর সবচেয়ে বেশী নজরে পড়ে। অন্যান্য ইসলামী সংগঠন যে নেই তা নয়। তারাও আছেন। জমিয়ত উলামায়ে ইসলাম আছেন। কিছু কিছু জায়গায় খেলাফত মজলিসকে দেখা যায়। তবে সেটা নগণ্য। তার থেকে জমিয়তের প্রোগ্রামগুলো অনেক বড় এবং বেশী মনে হয়েছে।

কিন্তু চরমোনাই এর রাজনৈতিক সংগঠন ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশ জুড়ে। দেশের সব জায়গাতে ধর্ষণ বিরোধী মিছিল- মিটিং হতে দেখা গেল। সবচেয়ে বড় বিষয় হল, ইসলামী আন্দোলনের মিটিং- মিছিলগুলোতে জনতার ঢল। হাজার হাজার মানুষের উপচে পড়া ভীড়। রাজধানী ঢাকা থেকে নিয়ে একদম জেলা- উপজেলায় প্রতিবাদী কণ্ঠ বেজে উঠল। সেই সাথে আপামর জনতার উপস্হিতি ছিল চোখে পড়ার মত।

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর বৈশিষ্ট এটা, তারা ডাক দিলে সাথে সাথে হাজির হয়ে যায় জনসাধারণ। একদম সাধারণ মানুষগুলো দল বেধে চলে আসে। তাও আবার হাজারো মানুষ।

বর্তমানে ইসলামী আন্দোলনের আমীর ও নায়েবে আমীর তাঁরা বেশ কয়েকদিন ধরে চরমোনাইতে অবস্থান করছেন। যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ জেলা পর্যায়ের নেতারাও চরমোনাইতে তরবিয়াতী প্রোগ্রামে রয়েছেন। সেই অবস্থার মধ্যে দিয়েও রাজধানী ঢাকা এবং জেলা শহর গুলোতে বিশাল বিশাল মিছিল বের করেছে ইসলামী আন্দোলন।

অবাক করা কাণ্ড। যুব নেতাদের ছাড়াও জেলা গুলো এবং ঢাকাতে যেন মিছিলের নগরী গড়ে উঠেছিল।
” হাজা মিন ফাদলি রাব্বি” এটা মহান প্রভুর বিশেষ অনুগ্রহ।

সেই আশির দশকের শেষের দিকে অগ্রযাত্রা ইসলামী আন্দোলনের। হাঁটি হাঁটি পা পা করে চলছে। বহু চড়াই উৎরাই পেরিয়ে এখন বাংলাদেশের মানুষের প্রাণের সংগঠন। হক- হক্কানিয়্যাতের উপর অটল – অবিচল। আপোসহীন তারা বাতিলের সাথে।

যতই বাধা আসুক তবুও তারা হকের উপরে অটল। এক আল্লাহর উপর ভরসা করে ময়দানে নেমে পড়েছে। পিছু হটা নয়। বা কারো সাথে আপোস রফা নয়। নির্ভিক সৈনিকের মত বুক ফুলিয়ে সম্মুখ পানে ছুটে চলেছে।

তবে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সবচেয়ে বড় পজিটিভ দিক হল, এ সংগঠন হকের নিশান উঁচু করে ধরে আছে। কোন অবস্থাতে বাতিলকে প্রশ্রয় দেয় না। ঝোক বুজে কোপ মারে না। পল্টিবাজ তারা নয়। সুবিধা দেখলে সেদিকে দৌড় দেয় না। বরং কষ্ট যতই হোক, তারা সত্যের পতাকাবাহী সৈনিক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Izharehaq.com
Theme Customized BY Md Maruf Zakir