1. abutalharayhan@gmail.com : Abu Talha Rayhan : Abu Talha Rayhan
  2. asadkanaighat@gmail.com : Asad kg : Asad kg
  3. junayedshamsi30@gmail.com : Mohammad Junayed Shamsi : Mohammad Junayed Shamsi
  4. sufianhamidi40@gmail.com : Sufian Hamidi : Sufian Hamidi
  5. izharehaque0@gmail.com : ইজহারে হক ডেস্ক: :
  6. rashidahmed25385@gmail.com : Rashid Ahmad : Rashid Ahmad
  7. sharifuddin000000@gmail.com : Sharif Uddin : Sharif Uddin
  8. Yeahyeasohid286026@gmail.com : Yeahyea Sohid : Yeahyea Sohid
  9. zahidnahid68@gmail.com : Hafiz Zahid : Hafiz Zahid
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:১১ পূর্বাহ্ন

অপ্রতিরোধ্য ইসলামী আন্দোলনের নেতা-কর্মীগণ

আমিনুল ইসলাম কাসেমি
  • আপডেট টাইম : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

একেই বলে ইসলামী আন্দোলনের কর্মী। এরই নাম চরমোনাই এর মুজাহিদ। এদের বলা হয় রাজপথের লড়াকু সৈনিক। দেশ জুড়ে বৈরী আবহাওয়া চলছে। বৃষ্টি আর বৃষ্টি। কিন্তু ইসলামী আন্দোলনের কর্মিগণ কোন বাধ মানেনি। সকল বাধা উপেক্ষা করে, এই বৃষ্টিস্নাত পরিবেশে ঢাকা বায়তুল মোকাররম উত্তরগেটে হাজির হয়েছে তাঁরা।




আরো বড় সুখবর হল, আমীরুল মুজাহিদীন সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম সাহেব উক্ত সমাবেশ ও গণ মিছিলের নেতৃত্ব দেন। এত দুর্যোগপূর্ণ পরিবেশে তিনি পিছপা হন নি। মিছিলের অগ্রভাগে থেকে তিনি এই কর্মসূচি সফল করেন।




সত্য কথা বলতে কি, এটাই হলো ইসলামী আন্দোলনের কর্মিদের বৈশিষ্ট। আমীরের অনুগত হওয়া। আমীরের নির্দেশ মেনে চলা। যত কষ্ট হোক, যত বাধা- বিপত্তি আসুক, পরাজয় নেই তাদের। দুর্বার গতিতে ছুটে চলেন।

এক আজীব দৃশ্য ছিল গত কাল ঢাকার বায়তুল মোকাররমে। হাজার হাজার কর্মি হাজির হয়েছেন ঈমানী দায়িত্ব পালন করার জন্য। অনেকে হয়ত ভেবেছেন, এই বৃষ্টিতে কেউ আসবে না। যদিও আসে সংখ্যা থাকবে কম। কিন্তু সবার ধারনাকে ভুল প্রমাণিত করল ইসলামী আন্দোলনের কর্মিগণ। যেভাবে চারিদিক থেকে কর্মিগণ আসা শুরু করল,তাতে অবাক করা কাণ্ড।




একটানা চার সপ্তাহ আন্দোলন সংগ্রাম চলছে। দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতি, দেশ ব্যাপি খুন – ধর্ষণ বন্ধ সহবিভিন্ন দাবী- দাওয়া আদায়ের লক্ষ্যে প্রত্যেক শুক্রবারই রাজপথে দেখা যায় ইসলামী আন্দোলনকে। জুমআর নামাজের পরে হাজারো নেতা- কর্মি মিছিলে কাঁপিয়ে দেয় ঢাকার রাজপথ। কিন্তু গত কালের পরিবেশ ছিল ভিন্ন। বৈরী আবহাওয়া মানুষের জীবন যাত্রা বিপর্যস্ত ছিল। কিন্তু সেই অবস্হার মধ্যেও চরমোনাই এর নেতা কর্মিগণ রাজপথে এসে বাতিলের বিরুদ্ধে হুঙ্কার দিচ্ছেন। দলে দলে সমবেত হচ্ছেন।


এমন দৃষ্টান্ত কম পাওয়া যাবে বাংলাদেশে।যাঁরা সকল বাধা উপেক্ষা করে দ্বীনের রাস্তায় এগিয়ে চলেছেন। এমন নিঃস্বার্থবান একদল কর্মিবাহিনী আর মিলবে না। যাঁরা আল্লাহর পাগল। রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম খাঁটি আশেক। সেই সাথে আমীরের আনুগত্যশীল এক জামাত।


এ যেন সাহাবা আজমাঈনদের অনুসারী একটি দল। সাহাবায়ে কেরাম যেভাবে পেয়ারা হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কে ভালবাসতেন। তাঁর পুরোপুরি নির্দেশ মেনে চলতেন। কাফের বেঈমানদের বিরুদ্ধে লড়াই করতেন তারা। আবার নিজেদের মধ্যে পরস্পরে মহব্বত- ভালবাসা ছিল। যেমনি ভাবে কোরআনুল কারীমে সাহাবাদের বৈশিষ্টের কথা বলা হয়েছে,

” আশিদ্দায়ু আলাল কুফফারি রুহামায়ু বায়নাহুম” কাফের – বেদ্বীনদের ব্যাপারে তারা ছিল কঠোর আবার পরস্পরে ভালবাসা ছিল।




“ইসলামী আন্দোলন বাংলাদেশ” তথা চরমোনাই এর কর্মিগণ এমনই, তারা যেন সাহাবাদের অনুসরণ করে চলেছেন। হুবহু সেই পদাঙ্ক, সেই রাস্তায় তাদের অনুসরণ।

কোন ধরনের বাধা তারা মানে না। ঈমানের বলে বলীয়ান। আমীর যখনই ডাক দেন,তখনই সাড়া দিয়ে থাকেন। যিনি যে অস্হায় থাকেন। ডাক দেওয়ার সাথে সাথে হাজির।

ইসলামী আন্দোলনের কর্মিদের এমনই সিফাত থাকা উচিত। কোন কাজে তারা আপত্তি করে না। ফলো করে আমীরের নির্দেশ। যত ঝড়- ঝাপটা আসুক না কেন, তারা ছুটছে তো ছুটছেই।চলছে তো চলছেই।

একেই বলে ভালবাসা। দ্বীন ইসলামের প্রতি। ইসলামী আন্দোলন – সংগ্রামের প্রতি নিরেট ভালবাসা। এতে কোন খাত নেই। এটা এমন ভালবাসা- মহব্বত, এতে কোন শীত- গ্রীষ্ম- বর্ষা নেই। কোন সাইক্লোন – টর্নেডো ফেরাতে পারেনা। যাকে বলে ঈমানী শক্তি।ঈমানী স্পিরিট। তাইতো বৃষ্টি যতই আসুক, ময়দানে তারা আছেই।

এ যেন সিদ্দিকে আকবার রাঃ এর বৈশিষ্ট, গুনাবলী গ্রহণ করেছেন ইসলামী আন্দোলনের কর্মিরা। হযরত আবু বকর সিদ্দিক রাঃ বলেছিলেন”, ” আয়ান কুছুদ্দীন ওয়া আনা হাই” আমার দ্বীনের ক্ষতি হবে আর আমি জীবিত থাকব?

ঠিক ইসলামী আন্দোলনের কর্মিদের বক্তব্য এটাই, দ্বীন ইসলামের উপর আঘাত আসবে আর আমরা বসে থাকব? কখনো নয়। যত ঝড়-ঝন্জা আসুক, এগিয়ে যাবে তারা। তারা আল্লাহ ছাড়া আর কাউকে ভয় পায় না। তারা সম্মুখ পানে এগিয়ে চলেছে। সকল অনাচারের বিরুদ্ধে সংগ্রাম ইসলামী আন্দোলনের। তারা অজেয়, অপ্রতিরোধ্য। ইসলামী আন্দোলনের কর্মিগণ বীরের জাতি। বীর মুজাহিদদের অনুসারী।মর্দে মুজাহিদ।


শুভ কামনা রইল এই সংগঠনের জন্য। আরো এগিয়ে চলুন। নিষ্ঠার সাথে পা বাড়ান। আল্লাহর মদদ আসবেই ইন শা আল্লাহ।

আল্লাহ তায়ালা এ সংগঠনকে কবুল করুন। আমিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Izharehaq.com
Theme Customized BY Md Maruf Zakir