1. abutalharayhan@gmail.com : Abu Talha Rayhan : Abu Talha Rayhan
  2. asadkanaighat@gmail.com : Asad kg : Asad kg
  3. junayedshamsi30@gmail.com : Mohammad Junayed Shamsi : Mohammad Junayed Shamsi
  4. sufianhamidi40@gmail.com : Sufian Hamidi : Sufian Hamidi
  5. izharehaque0@gmail.com : ইজহারে হক ডেস্ক: :
  6. rashidahmed25385@gmail.com : Rashid Ahmad : Rashid Ahmad
  7. sharifuddin000000@gmail.com : Sharif Uddin : Sharif Uddin
  8. Yeahyeasohid286026@gmail.com : Yeahyea Sohid : Yeahyea Sohid
  9. zahidnahid68@gmail.com : Hafiz Zahid : Hafiz Zahid
সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১১:০২ অপরাহ্ন

লক্ষ- কোটি জনতার প্রাণের স্পন্দন চরমোনাই পীর সাহেবান

আমিনুল ইসলাম কাসেমি
  • আপডেট টাইম : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এবং নায়েবে আমীর সৈয়দ ফয়জুল করীম পীরে কামেল চরমোনাই এদেশের লক্ষ- কোটি জনতার প্রাণের স্পন্দন।তাঁদের বক্তৃতা মানুষকে বাতিল শক্তির মোকাবেলায় সাহস জোগায়। কম্পন সৃষ্টি হয় বাতিল শিবিরে। অসত্যের পতাকা যেন নিম্নগামী হতে থাকে। হকের নিশান বুলন্দ হয় আকাশে- বাতাসে। ভীত সন্ত্রস্ত হয় খোদাদ্রোহী শক্তি। হক- হক্কানিয়্যাতের আওয়াজ মুখরিত হয় দেশ থেকে দেশান্তরে।




এই সময়ের সাহসী বীর তাঁরা । খানকা থেকে এমন বীরের জন্ম আর দেখা যায় না। আজকাল তো খানকাতে পীরেরা বন্দী। সেই সাথে মুরীদেরাও। কোনো কোনো পীর হক কথা বলার সাহস রাখেন না। রাজপথে নেমে বাতিলের মোকাবেলা করেন না। বরং খানকায়ে বসে নাজ- নেয়ামত ভোগ করে থাকেন।




তবে ব্যতিক্রম বাংলাদেশের চরমোনাই এর খানকা। পীর সাহেব বলেন আর নায়েবে আমীর সাহেব বলেন, দু’জনই সেরা। বাতিলের আতংক। বাতিলের বিরুদ্ধে বজ্র হুঙ্কার তাদের। ময়দানে ক্ষিপ্ত গতিতে ছুটে বেড়ান। দেশের টেকনাফ থেকে তেঁতুলিয়া, রুপসা থেকে পাথুরিয়া অসত্যের বিরুদ্ধে তাদের বজ্রকণ্ঠ বেজে ওঠে।


যুগপযোগী যেকোনো কর্মসূচিতে চরমোনাইকে দেখা যায় সর্বাগ্রে। মাঠে – ময়দানে তারা ঝাপিয়ে পড়ে। এমন নয় যে, খানকাতে বসে শুধু অর্ডার করবেন। বা আরাম কেদারায় থেকে মুরীদকে হুকুম করবেন। বরং স্বশরীরে ময়দানে- মিছিলের আগে তাদের দেখা যায়।




একারণে মানুষ এখন বলতে শুরু করেছে, সব পীর ভণ্ড নয়। কিছু হক পন্থী পীর এদেশে রয়েছে। যারা বাতিল শক্তির বিরুদ্ধে সবার আগে ময়দানে নেমে যায়। বাতিলের টুটি চেপে ধরে। বাতিলকে ধরাশায়ী না করা পর্যন্ত তারা ঘরে ফিরে যায় না।

অত্যান্ত বাস্তবসম্মত কথা। চরমোনাই এর পীরেরা যেভাবে সাহসিকতার সাথে ময়দানে অবতীর্ণ হন, সেটা প্রসংসনীয়। কত ফেরাকে বাতেলা আছে, যে গুলোর ব্যাপারে আলেমগণ কথা বলেন না। কোন ইসলামী সংগঠন এগিয়ে আসে না তাদের মোকাবেলা করতে। কিন্তু সেখানে দেখা যায় চরমোনাই এর পীর সাহেবানদের।

বিগত ফ্রান্স দুতাবাস ঘেরাও কর্মসুচিতে দেখা গেল বীরের বেশে। ঢাকা শহরে যেভাবে লক্ষাধিক মানুষ নিয়ে ফ্রান্স অভিমুখে মিছিল নিয়ে তারা গিয়েছেন, তাতে সাড়া পড়ে গেছে বিশ্বমিডিয়ায়। পুরো বিশ্বমিডিয়াতে পীর সাহেবের সে খবর ছেপেছে। ইসলামী আন্দোলনের ঘেরাও কর্মসুচিকে সকল গণ মাধ্যম খুবই গুরুত্ব দিয়েছে। একটা বড় প্রভাব ফেলেছে আন্তর্জাতিক অঙ্গনে। বিশ্বের মিডিয়া এবং রাজনৈতিক বোদ্ধারা মাপতে শুরু করেছে চরমোনাইকে। বহু মিডিয়া পীর সাহেবের প্রসংসায় পঞ্চমুখ।




এভাবে বাতিল যেখানে গজিয়ে ওঠে, মাথাচাড়া দেয়, সাথে সাথে প্রতিবাদী কন্ঠ বেজে ওঠে চরমোনাই ওয়ালাদের। গর্জে ওঠেন পীর সাহেবদের বজ্রকন্ঠ।

চরমোনাই এর শুধু এক সংগঠন নয়। ইসলামী আন্দোলনের পাশাপাশি রয়েছে, ছাত্র আন্দোলন, যুব আন্দোলন, শ্রমিক আন্দোলন। প্রতিটি সংগঠন তাদের সাধ্যানুযায়ী রাজপথে নেমে পড়ে।

যখনই অন্যায় তখনই প্রতিবাদ। দিন আর রাত নেই।শীত আর গ্রীষ্ম নেই। যখনই তারা ডাক দেন, মানুষ পাগল হয়ে ছুটে আসে। গভীর রাতেও যদি তারা ডাক দেয়, মানুষ ছুটে আসে তাদের আহবানে।

নবীপ্রেমের মুর্তপ্রতিক তারা। পেয়ারা হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের খঁটি আশেক। প্রিয় নবীর অপমান সইবে না মুসলমান। ইসলামী আন্দোলনের কর্মিদের স্বতর্স্ফুর্ত অংশগ্রহণে বাতিলের বিরুদ্ধে লড়াইয়ে অবতীর্ণ।

নবীর দুশমুনদের মোকাবেলার পাশাপাশি এখন শুরু হয়েছে ভাস্কার্যের নামে মুর্তি বিরোধী আন্দোলন। এখানেও চরমোনাই সবার আগে। ঢাকার ধুপখোলা মাঠে যেন জায়গা হয় না। লোকে- লোকারণ্য সব জায়গা। দীপ্তকন্ঠে নায়েবে আমীর সাহেবের বক্তৃতা। সেদিন বায়তুল মোকাররমে রেজাউল করীম সাহেবের আর ধুপখোলায় ফয়জুল করীম। স্রোতাদের হৃদয়ে ঝড় তুলে দিলেন।কেঁপে ওঠল রাজপথ।

পীর সাহেবদ্বয়ের সাহসিকতার প্রসংসা এখন সর্বত্র। সবার মুখে তাঁদের বন্দনা।

আল্লাহ তায়ালা পীর সাহেবদের নেক হায়াত দান করেন। আমিন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Izharehaq.com
Theme Customized BY Md Maruf Zakir