1. abutalharayhan@gmail.com : Abu Talha Rayhan : Abu Talha Rayhan
  2. asadkanaighat@gmail.com : Asad kg : Asad kg
  3. junayedshamsi30@gmail.com : Mohammad Junayed Shamsi : Mohammad Junayed Shamsi
  4. sufianhamidi40@gmail.com : Sufian Hamidi : Sufian Hamidi
  5. izharehaque0@gmail.com : ইজহারে হক ডেস্ক: :
  6. rashidahmed25385@gmail.com : Rashid Ahmad : Rashid Ahmad
  7. sharifuddin000000@gmail.com : Sharif Uddin : Sharif Uddin
  8. Yeahyeasohid286026@gmail.com : Yeahyea Sohid : Yeahyea Sohid
  9. zahidnahid68@gmail.com : Hafiz Zahid : Hafiz Zahid
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৫০ অপরাহ্ন

বিয়ে এবং কিছু কথা

খন্দকার হাসান মাহমুদ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিয়েছি সুন্দরী মেয়ে বিয়ে করব না। কারণ এদের ইনবক্স পাহারা দেওয়ার জন্য আলাদা জনবল নিয়োগ দেওয়া লাগবে। আবার কালো আমার পছন্দ না, যেহেতু আমি নিজেও কালো। একজন কালো মানুষ ফর্সা ব‌উ ডিজার্ব করে। এমতাবস্থায় ফলাফল দাঁড়ায় আমি আর বিয়েই করব না। তাহলে জনসংখ্যা বৃদ্ধির কী হবে? ওহ্, তো উর্বর ভূমি খুঁজে পাওয়া গেলে তো উৎপাদন।




যেহেতু আমি বিয়ে করতে চাচ্ছি না সেহেতু যে কেউ চাইলেই আমার সাথে কথা বলতে পারে। কেউ আমার বউ হতে পারবে বলে মনে হয় না। আর যদি একান্তই বিয়ে করে ফেলি তবে তা অবশ্যই ১৬-১৮ বছর বয়সী মেয়ে বিয়ে করব। বিয়ের পর আমি ও সে দুই জনের একটা ফেসবুক আইডি থাকবে। ধোঁকা দেওয়ার কিংবা সন্দেহ করার কোনো সুযোগ থাকবে না।




আমি অবশ্য এমনিতেও প্রেমে বিশ্বাসী নই। আমি বিয়েতে বিশ্বাসী। কিন্তু এখন যেভাবে মেয়েরা বিয়ের বয়স পার করে বিয়ের পিঁড়িতে বসতে চায় তাতে বিয়ে করার চেয়ে না করলেই ভালো। জনশূন্য বুড়িগঙ্গা নদীতে ডুবে মরার সুযোগ নেই। এখানে পরকীয়ার সম্ভাবনা শতভাগ। শুরু হয় সন্দেহ- সংশয়। পরিণামে ভেঙে যায় সাজানো সংসার। বাচ্চারা পিতা-মাতা বেঁচে থাকা সত্ত্বেও এতিমখানায় বড় হয়।


ত্রিশোর্ধ বুড়িগঙ্গা নদীতে ডুব দিতে গেলে যৌনসঙ্গী কিংবা স্ত্রী বিরক্ত হয়ে পড়ে। সেই ১২ বছর বয়সে যৌবন লাভ করে এরপর প্রায় ২০ বছর অতিবাহিত হলে যৌ মিলনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলে। এদের কাছে সহবাস করা ধর্ষণের মতো মনে হয়। এবং তারা ইতোমধ্যেই বৈবাহিক ধর্ষণ নামক এক আজগুবি থিওরি প্রতিষ্ঠা করার জন্য মাঠে নেমে গেছে।


নারীবাদীদের মধুমক্ষিকা সাবফেমিনিস্টদের পরকীয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। এরা একটুখানি ভালোবাসার কাঙাল হয়ে পা চাটাচাটি করে। মেকআপ করা চেহারার সৌন্দর্য্যে মুগ্ধ হয়ে ত্রিশোর্ধ বুড়িগঙ্গা নদীকে স্রোতস্বিনী পদ্মার জোয়ার মনে করে। কিন্তু যখন দেখে এ তো মাকাল ফল তখন শুধু আফসোস করে। ব‌উয়ের কাছে সুখ না পেয়ে বাইরে সুখ খুঁজে। কিন্তু কোথাও সুখ পায় না।




প্রতিটি জিনিসের নির্দিষ্ট সময় আছে। বিয়ের জন্য একটা মিনিমাম বয়স আছে তেমনি ম্যাক্সিমাম বয়স থাকা উচিত। পড়াশোনা ও প্রয়োজনে চাকরি করা যেমন প্রয়োজন তেমনি বিয়ে করে সংসার করাও একটা প্রয়োজন। যেহেতু মেয়েদের ক্যারিয়ার গঠনের বয়স ও রিপ্রোডাক্টিভ এজ পাশাপাশি চলে তাই এখানে খুব হিসাবে ও সতর্কতার সঙ্গে এগোতে হবে।


অবশ্য কেউ যদি মনে করে আমি বিয়ে করব না, আমার কাছে আমার চাকরি বড় তাহলে তার অধিক বয়সে বিয়ে না করেই থাকা উচিত। এতে করে সে তার স্বামীকে ঠকায়। স্বামীকে ঠকাচ্ছে বলাও বোধ হয় ভুল। কারণ সে তো স্বামীকে জোর করে বিয়ে করে না। তবে সবকিছুর পরও অধিক বয়সে বিয়ে করে সংসার করা সম্ভব নয়। নানাবিধ সমস্যা দেখা দেবেই দেবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Izharehaq.com
Theme Customized BY Md Maruf Zakir