1. abutalharayhan@gmail.com : Abu Talha Rayhan : Abu Talha Rayhan
  2. asadkanaighat@gmail.com : Asad kg : Asad kg
  3. dulaljanna095@gmail.com : sohidul islam : sohidul islam
  4. abkfaruq@gmail.com : abdul kadir faruk : abdul kadir faruk
  5. junayedshamsi30@gmail.com : Mohammad Junayed Shamsi : Mohammad Junayed Shamsi
  6. sufianhamidi40@gmail.com : Sufian Hamidi : Sufian Hamidi
  7. izharehaque0@gmail.com : ইজহারে হক ডেস্ক: :
  8. rashidahmed25385@gmail.com : Rashid Ahmad : Rashid Ahmad
  9. sharifuddin000000@gmail.com : Sharif Uddin : Sharif Uddin
  10. Yeahyeasohid286026@gmail.com : Yeahyea Sohid : Yeahyea Sohid
  11. zahidnahid68@gmail.com : Hafiz Zahid : Hafiz Zahid
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন

করোনার নতুন ঢেউ : সচেতনতা তৈরিতে কানাইঘাটে আলেমদের নিয়ে মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

শীতের শুরুতে করোনায় মৃত্যুর সংখ্যাসহ আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য ধর্মীয় আলোকে জন সাধারণকে সচেতন করার জন্য কানাইঘাটে আলেম-উলামাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার বিকেল ৪টায় উপজেলা সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।




নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে কোভিড-১৯ করোনা থেকে মানুষকে সচেতন করতে সবাইকে মাক্স পরাসহ স্বাস্থ্য বিধি কঠোর ভাবে মেনে চলার গুরুত্ব তোলে ধরে বক্তব্য পেশ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. অভিজিৎ শর্মা, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল হোসেন, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দারুল উলূম মাদ্রাসার সহকারী শিক্ষক ক্বারী মাওলানা হারুনুর রশিদ চতুলী, উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা সাদিকুর রহমান, দারুল উলূম মাদ্রাসার সহকারী শিক্ষক হাফিজ নজির আহমদ, মাওলানা আসাদ আহমদ, হাফিজ শাহরিয়ার, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা সামছুল আলম প্রমুখ। উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি তাদের বক্তবে বলেন, সারা বিশ্বে করোনা মহামারি আবারো ছড়িয়ে পড়ছে। শীত মৌসুমে দেশে করোনার প্রার্দুভাব বেড়ে যাওয়ার আশংকা থাকায় সরকারের পক্ষ থেকে স্বাস্থ্য বিধি কঠোর ভাবে মেনে চলার জন্য বিভিন্ন বিধি নির্দেশনা জারী করা হয়েছে।


কানাইঘাটে নতুন করে করোনার প্রাদুর্ভাব যাতে ছড়িয়ে না পড়তে পারে এ জন্য ধর্মীয় আলোকে সবাইকে সচেতন করার জন্য আলিম উলামাদের প্রতি তারা আহ্বান জানান।





সেই সাথে করোনা থেকে রক্ষা পেতে ওয়াজ মাহফিল ও ধর্মীয় অনুষ্ঠানে আগত সবাইকে মাক্স পরতে উৎসাহ দেওয়া সহ সামাজিক দুরত্ব বজায় রাখতে আলেম-উলামাদের সহযোগিতা কামনা করা হয়। মতবিনিময় সভায় আগত আলেম উলামা ও শিক্ষার্থীরা করোনা থেকে জনসাধারণকে ধর্মীয় আলোকে সচেতনসহ সরকারের স্বাস্থ্য বিধি মেনে চলতে আলেম উলামারা সচেতন মূলক তৎপরতা চালাবেন বলে উপজেলা প্রশাসনকে তারা আশ্বস্থ করেন।


স্বাস্থ্য কর্মকর্তা ডা. অভিজিৎ শর্মা বলেন, গত এক সপ্তাহে কানাইঘাটে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রামক টেকাতে সবাইকে মাক্স ব্যবহার সহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য তিনি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Izharehaq.com
Theme Customized BY Md Maruf Zakir