1. abutalharayhan@gmail.com : Abu Talha Rayhan : Abu Talha Rayhan
  2. asadkanaighat@gmail.com : Asad kg : Asad kg
  3. dulaljanna095@gmail.com : sohidul islam : sohidul islam
  4. abkfaruq@gmail.com : abdul kadir faruk : abdul kadir faruk
  5. junayedshamsi30@gmail.com : Mohammad Junayed Shamsi : Mohammad Junayed Shamsi
  6. sufianhamidi40@gmail.com : Sufian Hamidi : Sufian Hamidi
  7. izharehaque0@gmail.com : ইজহারে হক ডেস্ক: :
  8. rashidahmed25385@gmail.com : Rashid Ahmad : Rashid Ahmad
  9. sharifuddin000000@gmail.com : Sharif Uddin : Sharif Uddin
  10. Yeahyeasohid286026@gmail.com : Yeahyea Sohid : Yeahyea Sohid
  11. zahidnahid68@gmail.com : Hafiz Zahid : Hafiz Zahid
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ন

ভাস্কর্য ও কিছু কথা

মাওলানা জুনায়েদ শামসি
  • আপডেট টাইম : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

মানুষের ভাস্কর্য স্থাপনের বিরুদ্ধে আমার ইসলাম আমাকে অবস্থান নিতে বলেছে। বঙ্গবন্ধু একজন মানুষ। তার ভাস্কর্য স্থাপনে সমর্থন দিতে ইসলাম আমাকে নিষেধ করেছে।




জিয়া ভাস্কর্য, রাজু ভাস্কর্য সবই হারামে পড়ে। সৌদি আরবে মানব ভাস্কর্য স্থাপন হলে সেটা ইসলামের দলিল হয় না। ইসলাম মানুষের অবয়ব দ্বারা নির্মিত ভাস্কর্যের পক্ষে কখনও নয়।




আওয়ামী লীগের ভাইরা যারা মুসলিম তাদের কাছে আমাদের আহ্বান- বঙ্গবন্ধু আমাদের, আপনাদের, সকলের। বঙ্গবন্ধু একজন ইমানদার মুসলমান। একজন ইমানদার মুসলমানের আকৃতি হারাম উপায়ে ব্যবহার হোক আমরা তাঁর শুভাকাঙ্ক্ষী হিসেবে চাই না। শেখ মুজিব যদি থাকতেন, তাহলে কখনও ভাস্কর্যের পক্ষে মতামত দিতেন না।



শোনেন! ক্ষমতার মোহে পড়ে ইমানকে ধ্বংস করবেন না। হাশরের ময়দানে কোনো নেতাই বাঁচাতে পারবেন না। দেশকে এভাবে সংকটের দিকে টেলে দিয়েন না। ভালো আছেন, ভালো আছি, ভালো থাকতে দিন।




ইসলামী বিভিন্ন দলের নেতাদের কাছে আমাদের কয়েকটি কথা। মাইক পেলে নিজেকে সিংহ মনে না করে দীনের দায়ি মনে করা দরকার। বঙ্গোপসাগরে কয়জনকে বাসিয়ে দিয়েছেন এ পর্যন্ত। কয়টা আল্টিমেটাম টিকেছে শেষ পর্যন্ত। বারুদ মাখা কণ্ঠে শালীন ভাষায় কথা বলা যায়। উস্কানিমূলক পরিস্থিতির সৃষ্টি আমাদের বক্তব্য থেকে হওয়া অনুচিত। অনেক কথা হলো। ভাস্কর্য ইস্যুতে। একটি প্রতিনিধিদল সরকার প্রধানের সাথে বসুন। কথা বলুন। সরকার প্রধানকে বোঝানোর চেষ্টা করা দরকার পুরো বিষয়টা। আমরা শান্তি চাই,কাউকে বঙ্গোপসাগরে ফেলে দিতে চাই না। ইসলাম বিরোধী কোনো প্রকার কার্যক্রমও চাই না। ক্ষমতা আপনারা চালান। মসনদ আমাদের দরকার নেই। কিন্তু আমার ইসলামে হাত দিলে আমি বসে থাকতে পারবো না।




সরকারি দলের লোকরাও অনেক কথা বলছেন। সবকথা সহ্য করাও মুশকিল। আমরা ইসলাম প্রিয় জনতা এদেশে শরনার্থী হিসেবে নয়, এদেশের নাগরিক হিসেবে বসবাস করছি। আমাদের চাওয়া নয় মন্ত্রীত্ব। আমরা ইসলাম কলুষ মুক্ত থাকুক। ইসলাম বিরোধী কোনো কার্যক্রম মুসলমানের দেশে না হোক। শেখ মুজিব সাহেবের প্রতি আমাদের সম্মান শ্রদ্ধা থাকার কারণে আমরা তাঁর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছি। আপনারা দেশের ক্ষমতাসীন। আপনাদের জন্য জরুরী দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সহযোগিতা করা। জনগণের কাছে যাওয়া। জনগণকে বোঝা। আপনারা আমাদের ভাষা বুঝেন। আমারা বঙ্গবন্ধু নয়, ভাস্কর্যের বিরোধিতা করছি। আপনারা যে ভাষায় কথা শুরু করেছেন, সে ভাষা শান্তির নয় বরং অশান্তির। উস্কানীমূলক বক্তব্যের কারণে অন্য কোনো পরিস্থিতির সৃষ্টি যেনো না হয়।




দাবি উঠুক। জিয়া, বঙ্গবন্ধু, রাজুসহ কোনো নামে কোনো নেতার ভাস্কর্য এদেশের মানুষ চায় না। সব ভাস্কর্য ভাঙার সিদ্ধান্ত গ্রহণ করে পরিকল্পিত ভাস্কর্য স্থাপনের সিদ্ধান্ত বাতিল করা হোক।
লিল্লাহি তাকবির।

লেখা:- লেখকের ফেসবুক আইডি থেকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Izharehaq.com
Theme Customized BY Md Maruf Zakir