1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:৩৩ পূর্বাহ্ন

কানাইঘাট পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: জেলা রির্টানিং কর্মকর্তা

রিপোর্টার নাম:
  • প্রকাশটাইম: রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

সিলেটের কানাইঘাট পৌরসভার নির্বাচনকে সামনে রেখে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নিয়ে নির্বাচন আচরন বিধি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে আজ রবিবার সকাল ১১টায় উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার ফয়সাল কাদির বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য কানাইঘাট পৌরসভার নির্বাচন উৎসব মুখর, অবাধ সুষ্টু নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন প্রতিজ্ঞাবদ্ধ।




সেই লক্ষ্যে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ভোট কেন্দ্রগুলো নিরাপত্তার চাদরে ঢাকা হবে। প্রতিটি ভোটকেন্দ্রে অধিক আইন শৃংখলা বাহিনীর সদস্যদের উপস্থিতির পাশাপাশি ৯টি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক উপস্থিত থাকবেন। কোন প্রার্থী তার সমর্থকরা ভোট কেন্দ্র সহ আশপাশ এলাকায় বিশৃংখলা ও ভোটকেন্দ্র দখল বা ব্যালেট পেপার ছিনতাইয়ের চেষ্টা করলে সাথে সাথে কঠোর হস্তে দমন করা হবে। সকল মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনী মাঠে সমান সুযোগ পাবেন। কোন প্রার্থী অন্য ভাবে জয় লাভের চেষ্টার স্বপ্ন দেখলে তার সেই স্বপ্ন দুঃস্বপ্নে পরিনত হবে। তিনি সিলেট জেলার জকিগঞ্জ ও গোলাপগঞ্জের সদ্য সমাপ্ত পৌরসভার নির্বাচনের উদাহরন দিয়ে বলেন সেখানে যে ভাবে সুষ্ঠু নির্বাচন হয়েছে কানাইঘাট পৌরসভার নির্বাচন সেভাবে হবে।




প্রার্থীদের নির্বাচনী আচরন বিধি মেনে প্রচারনা চালানোর আহ্বা জানিয়ে বলেন এখন থেকে কোন প্রার্থী নির্বাচনী আচরন বিধি অমান্য ও কালো টাকার ছড়াছড়ি করলে সুনির্দিষ্ট অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে নির্বাচনী আচরন বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে মেয়র ও কয়েকজন কাউন্সিলর প্রার্থীর বক্তব্যের জবাবে জেলা রিটার্নিং কর্মকর্তা ফয়সাল কাদির আশ্বস্থ করে বলেন, কোন প্রার্থীকে হয়রানী করা হবে না।




নির্বাচনে জনগণের ভোটে জয় পরাজয় হবে এর কোন ব্যত্যয় হবে না। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানার সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল হাসনাতের পরিচলানায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুল ইসলাম পিপিএম, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মাজহারুল ইসলাম, আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থী লুৎফুর রহমান, বিএনপির মেয়র প্রার্থী হাজী শরীফুল হক, স্বতন্ত্র মেয়র প্রার্থী নিজাম উদ্দিন, সোহেল আমিন, কাওছার আহমদ, ইসলামী আন্দোলনের প্রার্থী হাফিজ মাওলানা নজির আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, কাউন্সিলর প্রার্থী কামাল উদ্দিন, জসিম উদ্দিন, বিলাল আহমদ, শামীম আহমদ, ফখর উদ্দিন শামীম, আলমাছ উদ্দিন, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী প্রভাতী রানী দাস, জেসমিন আক্তার আখি। সভায় মেয়র ও কাউন্সিল প্রার্থীরা উৎসব মুখর, শান্তিপূর্ণ ও সুষ্ঠু নিরপেক্ষ ভোট গ্রহনের জন্য জোর দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR