1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
বুধবার, ২৩ জুন ২০২১, ১২:০১ পূর্বাহ্ন

ইসলাম রক্ষায় সর্ব্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে: আল্লামা আলিমুদ্দীন দুর্লভপুরী

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশটাইম: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

আজ ৯ ফেব্রুয়ারি ২১ মঙ্গলবার বাদ মাগরিব চতুল আনোয়ারুল উলুম হারাতৈল মাদরাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বয়ান দান কালে উপরোক্ত কথা বলেন।
মাদরাসার মুহতামিম, হযরত মাওলানা ইব্রাহীম চতুলী রহ. এর সুযোগ্য সাহেবজাদা হযরত হাফিয মাওলানা সুলাইমান আহমদ চতুলীর সভাপতিত্বে এবং ৫ নং বড় চতুল ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান হযরত মাওলানা আবুল হোসাইন চতুলী ও মাদরাসার সহকারী শিক্ষক হযরত মাওলানা সাইদুর রহমান সাহেবের যৌথ পরিচালনায় অনুষ্টিত বিশাল মাহফিলে প্রধান অতিথি হযরত শায়খে দুর্লভপুরী বলেন, আমরা যদি ইলমের ক্বদর বুঝতাম তাহলে এদেশের সকল দ্বীনি দরসগাহ এবং মাদরাসায় যারা লিল্লাহিয়্যাতের সাথে দ্বীনি খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন তাঁদের প্রতিনিয়ত খোজ খবর নিতাম কিন্তু আমরা এ বিষয়ে অত্যন্ত উদাসীন।




আল্লামা শায়খে দুর্লভপুরী বলেন, যারা বলে বিশ্ব নবী সা. নবুয়াতের দায়িত্ব পালনে ত্রুটি করেছেন ওরা ধোকাবাঁজ ওদের খপ্পর থেকে সকল কে সতর্ক থাকতে হবে।

নাযিমে এদারা বলেন, আমাদের কে রুসমো রেওয়াজ থেকে বিরত থাকতে হবে কেননা অনেক রুসমো রেওয়াজ দ্বীনি মেজাজে শরীয়তের খেলাফ। তিনি বলেন, বিশেষ করে এসব নোংরা কাজ থেকে আহলে হক্ব উলামায়ে কেরামগন কে খুবই দূরে থাকতে হবে।




শায়খে দুর্লভপুরী বলেন, আমরা যেন আহলে হাদিস, গায়র মুক্বাল্লিদ, মওদুদীবাদ সম্প্রদায়ের পাতানো ফাঁদে যেন পা না ফেলি। কেননা ওরা আমাদের সবচেয়ে বড় সম্পদ ঈমান নিয়ে ছিনি মিনি খেলে। তিনি বলেন, মুমিনের সবচেয়ে বড় সম্পদের নাম হচ্ছে মানুষের খাঁটি ঈমান।
দুর্লভপুরী বলেন, আমাদের সর্ব্বোচ্চ বিলীন করে হলেও ঈমান রক্ষায় সকল কে সোচ্চার হওয়া ছাড়া আমাদের বিকল্প কোন রাস্তা নেই।।




অন্যান্যদের মধ্যে মাহফিলে বয়ান উপস্থাপন করেন ঢাকা থেকে আগত মেহমান হযরত মাওলানা হাসান জামিল সাহেব, হযরত মাওলানা শরীফ আহমদ বড়বন্দী, মাওলানা আব্দুল মালিক দূর্গাপুরী, মাওলানা নুরুল ইসলাম দেওবন্দী, মাওলানা আব্দুর রহীম, মাওলানা খাইরুল আমিন।।
বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন হযরত মাওলানা হাবিবুর রহমান, হযরত মাওলানা মোহাম্মদ।




উপস্থিত ছিলেন: মাওলানা আব্দুল জলিল, মাওলানা আব্দুল্লাহ বাহার, মাওলানা আলী আহমদ, মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী, মাওলানা ক্বারী সাজ্জাদুর রহমান সরুফৌদী, মাওলানা নুরুল ইসলাম নোমানী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR