1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

মামুনুল হকের উচিত দায়িত্বসমূহ থেকে অভ্যাহতি নিয়ে তাওবার মোরাকাবায় বসে যাওয়া

সৈয়দ মবনু
  • প্রকাশটাইম: মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

আলোচনা-সমালোচনা আর হিংসা বা শত্রুতা সমার্থক নয়। সবকিছু নির্ভর করে নিয়তের উপর। আমার কারো প্রতি হিংসা বা শত্রুতা নেই। আমি লেখক, যা সত্য মনে করি তা লেখা আমার কাজ।





নিন্দা কিংবা প্রশংসা নিয়ে আমার কোন ভাবনা নেই। ইজ্জত-বেইজ্জতি সবই আল্লাহর হাতে। নিজে কোনদিন কাউকে বলিনি আমার একটা ছবি উঠাও। কাউকে বলিনি আমার বইয়ের একটু আলোচনা করো। জীবন-মৃত্যু নিয়েও ভাবি না। দায়িত্ব আদায় করি, তবে দায়িত্ব লাভের চেষ্টা করি না।



প্রেম করি সবার সাথে। যারা আমাকে গালি দেন তাদের সাথেও। আমার লেখালেখির প্রতিপক্ষ একেক সময় একেকজন। তবে ব্যক্তিগত বিরোধ কারো সাথে নেই। যাকে ভালোবাসি তাকে হৃদয় দিয়ে ভালোবাসি। শায়খুলহাদিস আল্লামা আজিজুল হক (র.)-কে আমি ভালোবাসি। এই ভালোবাসা থেকে তাঁর সন্তানদের প্রতি একটা দুর্বলতা ছিলো বা আছে। কিন্তু মামুনুল হকের বেপরোয়া অবস্থান আমাকে অনেক আগেই শঙ্কিত করে। আমি সতর্ক করার চেষ্টা করি। কিন্তু তারা পাত্তাই দেয়নি। এত জনপ্রিয়তা থাকলে কে কাকে দাম দেয়?




যেদিন সোনারগাঁও-এ ঘটনা ঘটে সেদিনের পরের দিনও ফোন দিয়েছি মামুনুল হকের দ্বিতীয় ভাই হাফিজ মাওলানা মাহবুবুল হকের কাছে। বলেছিলাম, তাঁকে বলবে মুখ বন্ধ রেখে শুধু ইসতেগফার করতে। কিন্তু কে শোনে কার কথা। একের পর এক সে কথাই বলেগেলো। কথা বলতে বলতে সে আটকে গেলো শেষ পর্যন্ত। আজ কেন জানি তার জন্য খুব কষ্ট হচ্ছে। মনে হচ্ছে তার নিজের কথায় সে আটকে গেছে। সত্যই দুঃখ হচ্ছে, খুব দুঃখ হচ্ছে। আমার করার কিছু নেই দোয়া করা ছাড়া। তবে আমি মনে করি মামুনুল হকের উচিত এখন মুখ বন্ধ করে সকল দায়িত্ব থেকে অভ্যাহতি নিয়ে তাওবার মোরাকাবায় বসে যাওয়া। আমাদের উচিত তার জন্য দু রাকাত নামাজ পড়ে দোয়া করা। আল্লাহ রাহমান এবং গাফ্ফার। আল্লাহ আমাদের সবাইকে মাফ করুন।


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR