1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:০৯ পূর্বাহ্ন

মাসজিদে আকসায় ইসরায়েলি সহিংসতার তীব্র নিন্দা জানিয়ছেন আমীরে জমিয়ত দুর্লভপুরি

জউবা প্রতিনিধি
  • প্রকাশটাইম: বুধবার, ১২ মে, ২০২১

মুসলমানদের প্রথম কিবলা পবিত্র আল-আকসা মাসজিদ প্রাঙ্গণে দখলদার ইসরায়েল কর্তৃক সন্ত্রাসী হামলা ও পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদের তীব্র নিন্দা জানিয়েছেন জমিয়তে উলামা বাংলাদেশের আমীর শায়খুল হাদিস মাওলানা আলিমুদ্দীন দুর্লভপুরি।




ইজহারে হককে দেওয়া এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।
বিবৃতিতে শায়খ দুর্লভপুরি বলেন, সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েল মাহে রামাযান জুড়েই মুসলিম উম্মাহর তৃতীয় পবিত্রতম স্থান মাসজিদে আল-আকসাকে সহিংসতার কেন্দ্রস্থলে পরিণত করেছে।




বিশেষত গেল রোববার সন্ধ্যায় আল-আকসা মাসজিদে নামাযরত মুসুল্লিদের উপর দখলদার ইসরায়েলি সন্ত্রাস বাহিনী হিংস্রভাবে ঝাঁপিয়ে পড়ে। আল জাযিরার তথ্যমতে রোববার সন্ধ্যা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত ইসরায়েলি বাহিনীর নারকীয় তাণ্ডবে কমপক্ষে ১৮০ জনেরও বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। যাদের মধ্যে ৮০ জনের অবস্থা গুরুতর।




শায়েখ দুর্লভপুরি বলেন,মানবাধিকার লঙ্ঘন করে ইসরায়েল এ ধরনের হামলা চালিয়ে সুস্পষ্টভাবে আন্তর্জাতিক আইন ও চুক্তি ভঙ্গ করেছে।




‌পরে তিনি ফিলিস্তিনিদের উপর সন্ত্রাসী আক্রমণ এবং দখলকৃত এলাকায় ব্যক্তিগত সম্পত্তি জবরদখল বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে উদ্যোগী হওয়ার আহ্বান জানান। এরজন্য তিনি ইসরায়েলের উপর চাপ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ সরকারের কূটনৈতিক তৎপরতা আরো জোরদার করার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR