1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:২২ পূর্বাহ্ন

মুশাহিদিয়া তজম্মুলিয়া নকলারপার মাদরাসা ও আমার কিছু অনুভূতি

আবদুল কাদির ফারুক
  • প্রকাশটাইম: বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

আমার এই আকীর্ণ হৃদয় দিয়ে হয়তো সবাইকে সমানভাবে ভালোবাসতে পারব না, ভালোবাসলেও ভালোবাসা দিতে আমি অক্ষম, কিন্তু এই প্রতিষ্ঠান ও তাঁর মানুষদেরকে আমি কখনোই ভুলতে পারি না এবং চাইলেও পারব না। এই প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠানের মানুষের কাছে আমি চিরঋণী। চিরকৃতজ্ঞ। তাঁদের অকৃত্রিম ভালোবাসা ও স্নেহমমতা আমাকে সময় সময় অনুপ্রেরণা দেয় এবং অনুপ্রাণিত করে। তাঁদের সংস্পর্শে থাকার কারণে আমি আজ এইখানে। পিতৃতুল্য উস্তাদরা আমাকে যে পরিমাণ মহব্বত করেছেন, তা কলমের ডগা দিয়ে ব্যক্ত করা সম্ভব নয়।



আপনারা হয়তো ভাবছেন আমি সাফাই গাচ্ছি, আসলে তা না, বরং বাস্তবতাই বলছি। সবধরনের কৃত্রিমতা থেকে মুক্ত হয়েই বলছি। তাঁদের সোহবতে আমি শিখেছি ‘ইলম’ কী জিনিস। ইলমের মধ্যে নূর কীভাবে আসে তা তাঁদের থেকেই জেনেছি। কীভাবে কন্ডিশন দিয়ে লেখাপড়া করতে হয় তাও উপলব্ধি করতে পেরেছি তাঁদের পরিভাষা থেকেই। ইখলাস ও লিল্লাহিয়্যাত মানুষের মধ্যে কীভাবে আসে তা তাঁদেরকে দেখে দেখে শিখার প্রয়াস চালিয়েছি। ঘুমন্ত জাতিকে কীভাবে জাগ্রত করতে হয় তাও তাদের ধনভাণ্ডার থেকেই সংগ্রহ করা।



এই প্রতিষ্ঠান আমার হৃদয়ের তড়পানো অনুভূতি। আমি এই প্রতিষ্ঠানের সন্তান হয়ে আসলেই গর্বিত ও উৎফুল্ল। আমি নিজেকে প্রস্ফুটিত ও বিকশিত করার প্রথম সবক এখান থেকেই গ্রহণ করেছি।
সর্বোপরি সকল আসাতেযায়ে কেরামের প্রতি একরাশ শ্রদ্ধা ও ভালোবাসা আমার পক্ষ থেকে। এই প্রতিষ্ঠানের সুনাম সুখ্যাতি মহান রব দিগ্বিদিক ছড়িয়ে দিন। আমিন ইয়া রব!


নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR