1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

রোহিঙ্গা ফান্ডের টাকা নয়ছয় করেছে হেফাজত : মাহবুব আলম

তাসমিমা হোসেন,ঢাকা থেকে
  • প্রকাশটাইম: রবিবার, ৩০ মে, ২০২১

হেফাজতে ইসলামের শীর্ষ কয়েক নেতাকে গ্রেফতারের পর বেশ কিছু মামলার তদন্তে অগ্রগতি হয়েছে। বিদেশ থেকে এতিমখানা, মাদরাসা ও রোহিঙ্গা ফান্ডের জন্য আসা বিপুল পরিমাণ টাকা নয়ছয় হয়েছে বলে উঠে এসেছে তদন্তে। শুধু মামুনুল হকের ব্যাংক অ্যাকাউন্টে মাত্র এক বছরে ৬ কোটি টাকা লেনদেন হয়েছে। আরো বেশ কিছু অ্যাকাউন্ট পাওয়া গেছে। গভীরভাবে মামলাগুলো তদন্ত ও পর্যবেক্ষণ করা হচ্ছে।

(৩০ মে) রবিবার বিকেলে সাংবাদিকদের সঙ্গে এসবকথা বলেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) বিভাগের যুগ্ম কমিশনার মাহবুব আলম।




তিনি বলেন, হেফাজতের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুফতি মনির হোসেন কাসেমিকে গ্রেফতারের পর তদন্ত পর্যায়ে লক্ষ্য করেছি- হেফাজতের যে অর্থায়ন করা হয় তার সিংহভাগ বিদেশি। মূলত, মাদরাসা,রোহিঙ্গা ও এতিমদের জন্য এ টাকা আসে। আবার কিছু টাকা শুধু হেফাজতের দলীয় কার্যক্রম পরিচালনার জন্যও আসে। তবে এ টাকাগুলোর হিসাব সঠিকভাবে রাখা হয় না। হিসাবে স্বচ্ছতা পাওয়া যায় নি।


মাহবুবুল আলম বলেন, ক্ষেত্র বিশেষে দেখাগেছে, রাজনৈতিক কর্মকাণ্ড বা হেফাজতের নিজস্ব এজেন্ডা বাস্তবায়নের উদ্দেশ্যে ওই টাকাগুলো ব্যবহার করা হচ্ছে। তদন্তে বিপুল পরিমাণ টাকা নয়ছয় ও তসরুফের তথ্য মিলেছে। এ টাকাগুলো তারা শান-শওকত, বাড়ি-গাড়িসহ আভিজাত্যের জীবনযাপনে ব্যবহার করেছেন।



এসময় তিনি আরো বলেন, যারা এ অর্থ ব্যবহার ও তসরুফ করছেন তারা কিন্তু নিজেরা যেমন টাকার মালিক হচ্ছেন, তেমনই সিন্ডিকেট গড়ে অন্যদের কোণঠাসা করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR