1. abutalha6256@gmail.com : abdul kadir : abdul kadir
  2. abutalha625616@gmail.com : abu talha : abu talha
  3. asadkanaighat@gmail.com : Asad Ahmed : Asad Ahmed
  4. izharehaq24@gmail.com : mzakir :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন

আলেমদের মুক্তি দিয়ে মাদরাসা খুলে দিন : বাবুনগরি

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • প্রকাশটাইম: রবিবার, ২৭ জুন, ২০২১

হেফাজত নেতাকর্মীসহ গ্রেফতারকৃত দেশের শীর্ষ ওলামায়ে কেরামদের নিঃশর্ত মুক্তি চেয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, হাটহাজারি মাদরাসার শায়খুল হাদিস মাওলানা জুনায়েদ বাবুনগরি।

(২৭জুন) রোববার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে বাবুনগরি বলেন,দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম আজ জেলখানায় একদম মানবেতর জীবনযাপন করছেন। গ্রেফতারকৃত ওলামায়ে কেরামের মধ্যে অনেকেই বয়োবৃদ্ধ ও শারীরিকভাবে অসুস্থ। জেলেখানার কষ্ট সহ্য করতে না পেরে মাওলানা জুনায়েদ আল-হাবীবসহ অনেক ওলামায়ে কেরাম অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর পেয়েছি। মানবিক বিবেচনায় গ্রেফতারকৃত সকল নেতাকর্মীদের আশু নিঃশর্ত মুক্তি দিয়ে কওমী মাদরাসা খুলে দিন।


আল্লামা বাবুনগরী বলেন, আমি নিজেও অসুস্থ। হেফাজতের ২০১৩ সালের নাস্তিক মুরতাদ বিরোধী আন্দোলনে গ্রেফতার হয়ে রিমান্ডের পর থেকেই আমি অসুস্থ। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগসহ উচ্চতর ডায়াবেটিস, প্রেশার ইত্যাদি রোগে ভুগছি। তিনবেলায় দৈনিক আমার অর্ধশত ট্যাবলেট খেতে হয় এবং ইনসুলিন নিতে হয়। খাদেমদের সহযোগিতা ছাড়া একাকি চলাফেরা করতে পারি না। আমার ব্যক্তিগত খাদেম (সেবক) মাওলানা এনামুল হাসান ফারুকীকেও সম্পূর্ণ বিনা দোষে গ্রেফতার করা হয়েছে। সে জেলে আটক থাকায় ঔষধ সেবনসহ নানা কাজে আমি যারপরনাই কষ্ট পাচ্ছি। শীর্ষ ওলামায়ে কেরামের সাথে আমার সেবক এনামুল হাসানেরও মুক্তি চাচ্ছি।

হেফাজত আমীর আরো বলেন, জেলখানায় আটক থাকা ওলামায়ে কেরাম কোন অন্যায় অপরাধের সাথে জড়িত নন। তারা মাদরাসায় কুরআন-হাদীসের পাঠদানে নিমগ্ন থাকতেন। মানুষের ঈমান-আকিদা বিশুদ্ধ করণে ওয়াজ-নসিহত করতেন। দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য সর্বসাধারণকে উদ্বুদ্ধ করতেন। আজ তাদের দোষী সাজিয়ে দীর্ঘদিন যাবত জেলখানায় বন্দি রাখা হয়েছে। এটা বড়ই দুঃখজনক বিষয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
copyright 2020:
Theme Customized BY MD MARUF ZAKIR